বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তুরস্কে চিকিৎসা নিচ্ছেন সহস্রাধিক হামাস সেনা: এরদোয়ান র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা নিয়ে যা জানালেন ডোনাল্ড লু বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নির্বাচন দাবি করে নিপুণের রিট ‌বাংলাদেশের সঙ্গে সম্পর্ক পুনর্গঠনে আগ্রহী যুক্তরাষ্ট্র: সালমান এফ রহমান পশ্চিম কানাডার বিস্তীর্ণ অঞ্চলে দ্রুত ছড়াচ্ছে দাবানল হোটেল-রেস্তোরাঁয় ‘বিশেষ ডিসকাউন্ট অফার’ বিষয়ে যা জানা যাচ্ছে ইসরাইলকে ১০০ কোটি ডলারের অস্ত্র দিতে চাচ্ছেন বাইডেন ইসরাইলি বাহিনীর ওপর সাহসী হামলা চালাচ্ছে হামাস উখিয়ায় লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, অস্ত্রসহ আটক ২
যুদ্ধ বন্ধ না হলে ফিলিস্তিনি যোদ্ধারা আরেকবার বিস্ময় সৃষ্টি করবে : ইরান

যুদ্ধ বন্ধ না হলে ফিলিস্তিনি যোদ্ধারা আরেকবার বিস্ময় সৃষ্টি করবে : ইরান

তুরস্কে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির

স্বদেশ ডেস্ক:

অবরুদ্ধ গাজা উপত্যকার বিরুদ্ধে নির্বিচার হামলা বন্ধ না হলে ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারা আমেরিকা ও ইহুদিবাদী ইসরায়েলকে ‘আরেকবার বিস্মিত’ করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান।

তিনি কাতার সফর শেষে আঙ্কারায় গিয়ে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী হাকান ফিদানের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে বলেছেন, কাতারে হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার সঙ্গে বৈঠকে তাকে জানানো হয়েছে, যদি যুদ্ধ বন্ধ করা না হয় তাহলে প্রতিরোধ ফ্রন্টগুলো ‘আরো বড়’ কোনো সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

গত ৭ অক্টোবর হামাসসহ অন্যান্য প্রতিরোধ ফ্রন্টের যোদ্ধারা ইসরায়েলের গভীর অভ্যন্তরে অনুপ্রবেশ করে শত শত ইসরায়েলি সেনাকে হত্যা করার পাশাপাশি কয়েকশ’ ইহুদিবাদীকে বন্দি করে গাজা উপত্যকায় ফিরে যায়। ফিলিস্তিনি যোদ্ধাদের ওই আকস্মিক হামলায় আমেরিকা ও ইহুদিবাদী ইসরায়েলসহ গোটা বিশ্ব হতভম্ব হয়ে যায়। এবার প্রতিরোধ ফ্রন্টের বরাত দিয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জানালেন, তারা ইহুদিবাদী ও সাম্রাজ্যবাদীদেরকে আবারও বিস্মিত করার ক্ষমতা রাখেন।

 

আমির-আব্দুল্লাহিয়ান কাতার সফরে গিয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও আমিরের সঙ্গে সাক্ষাৎ করার পাশাপাশি হামাসের প্রবাসী শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার সঙ্গে বৈঠক করেন। এ সম্পর্কে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “যদি এখনই যুদ্ধ বন্ধ করা না হয় তাহলে এই যুদ্ধের বিস্তৃতির দায় আমেরিকা ও ইহুদিবাদী ইসরায়েলকে নিতে হবে। গাজার নিরপরাধ মানুষের ওপর চালানো গণহত্যার দায় থেকে ওয়াশিংটন বাঁচতে পারবে না।”

আমির-আব্দুল্লাহিয়ান বলেন, “যদি যুদ্ধ চলতে থাকে তাহলে পরিস্থিতি একই রকম থাকবে না বরং প্রতিরোধ যোদ্ধারা আরেকটি বিস্ময় সৃষ্টিকারী পদক্ষেপ নেবে।” সূত্র : পার্সটুডে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877